আইভিআর (IVR) কীভাবে কাজ করে?
যখন একজন গ্রাহক কোনো কোম্পানির IVR যুক্ত নম্বরে কল করেন, তখন সিস্টেমটি স্বয়ংক্রিয়ভাবে কলটি গ্রহণ করে এবং একটি স্বাগত বার্তা শোনায়, যেমন: “অমুক কোম্পানিতে আপনাকে স্বাগতম।” এরপর গ্রাহককে তার প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট নম্বর টিপে পরিষেবা বেছে নিতে বলা হয়। উদাহরণস্বরূপ:- ১ চাপুন বিক্রয় বিভাগের জন্য
- ২ চাপুন গ্রাহক অভিযোগের জন্য
- ৩ চাপুন অ্যাকাউন্টের তথ্যের জন্য
- ০ চাপুন সরাসরি কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলার জন্য
